প্রাক্তন
- নজরুল ইসলাম - শূন্যতা ২৯-০৪-২০২৪

তুমি মানে-
মনে পড়ে প্রাক্তন, আজো কিছু বন্ধুত্ব।
তুমি মানে-
নতুনে মজে যাওয়া, রোজ কফির আড্ডা।
তুমি মানে-
“তুমি বলার কে?” সাথে কিছু গালমন্দ।
তুমি মানে-
বন্ধুর গায়ের ঘাম, বদনে বিরক্তির জলছাপ।
তুমি মানে-
“ফেইচবুক ব্যাক্তিগত, জ্ঞান দিবিনা।"
তুমি মানে-
"এতবার কল দেস কেন? তুই মরে যা।”
তুমি মানে-
"বন্ধুরা কী বলবে? আমার বাপের টাকা।"
তুমি মানে-
"তো আমি কি করবো! ভাবতে দাও।"
তুমি মানে-
"তুই এখনি আয়” নেই দুই পয়সার দাম।
তুমি মানে-
বিষাধ সিন্ধু, হৃদয়ে রক্তক্ষরণ,
তুমি মানে-
সাদা কাফন, আমার মিত্যু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।